নিউজপলিটিক্স

আসানসোল দক্ষিণের মাটিতে হতে চলেছে হাড্ডাহাড্ডি লড়াই। তথ্য মিলল বুথ ফেরত সমীক্ষায়

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে ব্যাপক পরিমাণে তারকা প্রার্থীদের পদার্পণ ঘটেছে রাজনীতির আঙ্গিনায়। তৃণমূল থেকে শুরু করে বিজেপি এই দুই রাজনৈতিক দলে যোগদান ঘটেছে বেশ কয়েকজন নামিদামি টলিউডের তারকাদের। এই তারকা প্রার্থীরা নিজেদের নির্বাচনী কেন্দ্রে ব্যাপকভাবে প্রচার করেছেন রোড শো করেছেন। এই তারকা প্রার্থীদের মধ্যে অন্যতম হলেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ।

‌ তিনি লড়াই করেছেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে। আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের বিরুদ্ধে যথেষ্ট বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি কর্মী সমর্থক রা। প্রথমবার প্রচারে গিয়েই বিজেপি কর্মীদের বিক্ষোভের মুখে পড়েছিলেন সায়নী ঘোষ। ‌ তার একটি সোশ্যাল মিডিয়ার পোস্ট কে ঘিরে ব্যাপক বিক্ষোভ দেখিয়েছিল বিজেপি কর্মী সমর্থক রা। অনেকদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন সায়নী ঘোষ সেখানে তিনি একটি ছবি পোস্ট করেছিলেন যাতে দেখা গিয়েছে একটি কার্টুন চরিত্র শিবলিঙ্গে কন্ডোম পরিয়ে দিচ্ছেন।

আরও পড়ুন-“করোনার এই আবহে স্থানীয় সমস্যার দ্রুত সমাধান করতে হবে।”- মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী।

এই পোস্টটিকে উদ্ধৃত করে বিজেপি সায়নী ঘোষের বিরুদ্ধে অভিযোগ আনে যে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করেছেন সায়নী ঘোষ। আসানসোলের একটি জায়গায় বিবেকানন্দের মূর্তি তে তিনি মালা দিতে গেলে তাকে বাধা দেয় বিজেপি সমর্থকরা। কিন্তু সায়নী ঘোষ বলেছেন যে তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক করে এই কাণ্ড ঘটানো হয়েছে। কিন্তু তার দাবি মানতে নারাজ বিজেপি। এখন প্রশ্ন উঠছে আসানসোল দক্ষিনে এগিয়ে রয়েছেন কে ?

সায়নী ঘোষ কি জিতে নিতে পারবেন না আসানসোল দক্ষিণের মানুষের ভরসা ? নাকি দুবার এর বিজয়ী বাবুল সুপ্রিয়ের সমর্থনের পজিটিভ প্রভাব পড়বে অগ্নিমিত্রার উপরে ? এটা দেখা শুধুমাত্র সময়ের অপেক্ষা।তবেই রাজনীতিবিদরা বলছেন যে ২০১৪ এবং ২০১৯ এর ভোটে ওই জায়গায় জিতেছেন বাবুল সুপ্রিয়, সে ক্ষেত্রে তিনি কিছুটা হলেও ছাপ ফেলতে পেরেছেন সেখানকার মানুষের মনে।

যার ফলে এবারের পাল্লা ভারী হতে চলেছে অগ্নিমিত্রার। সেই জায়গায় দাঁড়িয়ে সায়নী ঘোষের সোশ্যাল মিডিয়া পোষ্টের পরিপেক্ষিতে বেশ কিছু হিন্দু ভোট সায়নী ঘোষ এর বিপক্ষে যাবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ‌ তবে এই দুই তারকা প্রার্থী প্রথম থেকে বলে আসছেন যে তারাই এবারে আসানসোল দক্ষিণের মানুষের ভরসা জিতে নেবেন।

Related Articles

Back to top button