নিউজ

অজয় নদে দেখা পাওয়া গেল ব্রিটিশ আমলের বোমার। রীতিমতো চাঞ্চল্য এলাকা জুড়ে।

নিজস্ব প্রতিবেদন: অনেক সময়েই ব্রিটিশ আমলের বিভিন্ন বস্তুর দেখা মিলেছে বর্তমান পরিস্থিতিতে। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে প্রথম বিশ্বযুদ্ধ এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিভিন্ন স্মৃতিচিহ্ন ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে আমাদের চারদিকে। ঠিক এ রকমই একটি স্মৃতি চিহ্ন দেখা মিলেছে বীরভূমের কাঁকরতলা থানা এলাকায়। তবে এই স্মৃতির চিহ্নের দেখা পেতেই সমগ্র এলাকায় বিস্তর চা-ঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

অজয় নদে স্নান করতে গিয়ে পায়ে ঠেকেছে কোন ধাতব বস্তু। সাথীর সাথে অত্যন্ত ভারী হই বস্তুটিকে ডাঙ্গায় তোলা হয়, ডাঙ্গায় তুলতেই সন্দেহ করা হয় যে ভারী এই ধাতব বস্তুটি আসলে শক্তিশালী কোনো বোমা। এর পরেই ওই ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। সাথে সাথেই খবর দেওয়া হয়েছে থানায়। জানা গেছে গতকাল অজয় নদে নবসন ঘাটে স্থানীয় কয়েকজন যুবক স্নান করতে নেমেছিল।

আরও পড়ুন –বাড়িতে এই পদ্ধতিতে এইভাবে মসুর ডাল দিয়ে ডাল পুরি করলে তার স্বাদ হয় দুর্দান্ত, খেতে হয় দারুন, রইল পদ্ধতি!

হঠাৎ তাদের পায়ে পাইপের মত ভারী কোন ধাতব বস্তু ঠেকে। সকলে মিলে সেই ধাতব বস্তুটিকে টেনে পাড়ে তোলে। প্রায় ১ টন ওজনের এই ধাতব বস্তুটি আসলে কি সেটা কিছুতেই নির্ধারণ করতে পারছিলেন না কেউ। তখন‌ই কারো কারো সন্দেহ হয় যে, ওই ধাতব বস্তুটি হল একটি শক্তিশালী পুরানো বোমা। সাথে সাথে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর দেওয়া হয় কাঁকরতলা থানার পুলিশের কাছে ।

কাঁকরতলা থানার ওসি জহিদুল ইসলাম এসে ওই বোমার মতো বস্তুটিকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যান। সাথে সাথে ওই বোমাটি তিনি বালির বস্তা দিয়ে ঘিরে দেন। এই বস্তুটিকে দেখে পুলিশের অনুমান যে এই বস্তুটি সম্ভবত দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত কোনো শক্তিশালী বোমা, যেটি তখন ফাটে নি। এই পরিস্থিতিতে বোম্ব স্কোয়াড কে খবর দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button