নিউজটেক নিউজদেশপলিটিক্স

গঙ্গায় ভেসে এলো ২২ দিনের একরত্তি শিশুকন্যা। যাবতীয় দ্বায়িত্ব নিলো যোগী সরকার।

নিজস্ব প্রতিবেদন: বরাবরই খবরের শিরোনামে জায়গা করে নেয় উত্তরপ্রদেশ সরকার। বিভিন্ন চাঞ্চল্যকর ঘটনা প্রায়ই ঘটে থাকে এই রাজ্যের মাটিতে। বেশিরভাগ ক্ষেত্রেই সমাজে বিদ্বজনদের আক্রমণের মুখে পড়ে যোগী সরকার। এবার উত্তরপ্রদেশের মাটিতে ঘটেছে এক সম্পূর্ণ অন্য ধরনের ঘটনা।

গঙ্গায় বাক্সে করে ভেসে এসেছে ২২ দিনের ছোট্ট এক শিশুকন্যা। জানা গিয়েছে কতকাল গাজীপুর জেলায় গঙ্গায় ভেসে আসা বাক্স থেকে উদ্ধার করা হয়েছে ২২ দিনের ছোট্ট ওই শিশু কন্যাকে। তারপরেই উত্তরপ্রদেশ সরকার ঘোষণা করেছে যে ওই শিশু কন্যার বেড়ে উঠতে সব রকমের দায়িত্বভার নেবে যোগী প্রশাসন।এই প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, “গাজীপুরে গঙ্গায় কাঠের বাক্সে একটি একরত্তি শিশুকন্যা ভেসে এসেছে।

আরও পড়ুন-কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। আগামী ১ লা জুলাই থেকে বাড়তে চলেছে মহার্ঘ ভাতা।

উত্তরপ্রদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে ওই শিশু কন্যার সমস্ত দায়িত্বভার গ্রহণ করবে। যে মাঝি ওই শিশুকন্যাটিকে উদ্ধার করেছেন তিনি অত্যন্ত মানবিক। ওই মাঝিকে বিভিন্ন প্রকল্পে রাজ্য সরকার সাহায্য করবে। এবং তাকে বাসস্থান করে দেওয়া হবে।”

ওই মাঝি পুলিশকে জানিয়েছেন যে, “গাজীপুরে দাদরি ঘাটের কাছেই ওই বাক্সটি ভেসে আসে। ঐ বাক্স থেকে একটি শিশুর কান্নার আওয়াজ শোনা যায়, তিনি ঐ বাক্স খুলে দেখেন যে বেশ কিছু হিন্দুদের দেবতার ছবি এবং কুষ্টির সাথে ওই শিশুকন্যাকে শুইয়ে রাখা হয়েছে। কোন কারণে যদি ওই বাক্সটি উল্টে যেত তাহলে ঐ শিশুকন্যার সলিল সমাধি হত গঙ্গাবক্ষে।

আরও পড়ুন-অধীর চৌধুরীর আবেদনে সাড়া দিলেন প্রধানমন্ত্রী। ডিআরডিও মুর্শিদাবাদ এবং কল্যাণীতে বানাতে চলেছে অত্যাধুনিক কোভিড হসপিটাল।

কিন্তু ভগবান হয়তো ওই পরিত্যক্ত শিশু কন্যার জন্য শুভ কিছু চিন্তা করে রেখেছেন। জানা গিয়েছে ওই শিশু কন্যার নাম দেওয়া হয়েছে ‘গঙ্গা’।পুলিশ ওই শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছে। ‌ চিকিৎসকরা জানিয়েছেন ওই শিশুকন্যা বর্তমানে সুস্থ রয়েছে।

Related Articles

Back to top button