নিউজপলিটিক্সরাজ্য

দিল্লিতে ৯ বছরের নাবালিকাকে গণধর্ষণ করে খুন। অমিত শাহকে আক্রমণ করে টুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: অত্যন্ত বর্বোরোচিত ঘটনা ঘটেছে দিল্লিতে। এক ৯ বছরের দলিত নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় সারা দেশে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। জানা গেছে গত রবিবার বিকাল বেলায় ওই নাবালিকা বাড়ির কাছেই একটি শ্মশানের কুলার থেকে পানীয় জল আনতে গিয়েছিলো । সেখানেই ওই নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করার পর খুন করেছে ওই শ্মশানের এক পুরোহিত এবং তার তিন সঙ্গী।

এরপর বর্বরোচিতভাবে ওই নাবালিকার প্রাণহীন দেহ পুড়িয়ে দেওয়ার চেষ্টা করেছিল তারা। এই ঘটনায় সারা দেশবাসী ব্যাপক বিক্ষোভ দেখিয়েছে চলেছে নেট মাধ্যমে। এই অমানবিক হত্যাকাণ্ডে দোষীদের চরম শাস্তির দাবিতে সরব হয়েছেন বহু মানুষ। এই ইস্যুতে এবার স্বরাষ্ট্র মন্ত্রকের হাতে থাকা দিল্লির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে তোপ দেগেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-“কোল্ড চেইন প্রকল্পে উৎসাহ প্রদান করার জন্য কেন্দ্রীয় সরকার কি উদ্যোগ গ্রহণ করছে?”- প্রশ্ন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায় গতকাল একটি টুইট করে লিখেছেন,”স্বরাষ্ট্রমন্ত্রী নজরদারির মধ্যে দিল্লিতে ৯ বছরের একরত্তি বালিকাকে গনধর্ষণ করে খুন করার পর জোর করে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে। প্রতিদিন এই ধরনের ভয়ঙ্কর অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হচ্ছে দেশের দলিত সম্প্রদায়ের অন্তর্ভুক্ত মেয়েদের। স্বরাষ্ট্র মন্ত্রকের অবশ্যই এই ঘটনা রুখতে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা উচিৎ। সম্প্রতি দিল্লি পুলিশ কমিশনার হিসেবে আসীন হয়েছেন রাকেশ আস্থানা।

আরও পড়ুন-কিষান সম্মান নিধি নিয়ে সংঘাতের আবহে প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তিনি আবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের খুবই ঘনিষ্ঠ বলে পরিচিত। সদ্য দায়িত্বপ্রাপ্ত রাকেশ আস্তানা কি তাঁর দ্বায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছেন? না অন্য কিছু বিষয় দেখাশোনা করার জন্য তাকে নিয়োগ করা হয়েছে?”এছাড়াও এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইট করে প্রতিবাদ জানিয়েছেন।

Related Articles

Back to top button