“৬৪% করোনার ভ্যাকসিন বিদেশে চলে গিয়েছে। মরে গেলেও ওষুধ পাবো না।”- কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী

“৬৪% করোনার ভ্যাকসিন বিদেশে চলে গিয়েছে। মরে গেলেও ওষুধ পাবো না।”- কেন্দ্রীয় সরকারকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে অত্যন্ত আশঙ্কাজনক পরিবেশের সৃষ্টি করেছে করোনার দ্বিতীয় পর্যায়ের সন্ত্রাস। মৃত্যুর ভয়ে আবার তটস্থ ভারতবাসী। প্রতিটি মুহূর্তে সকলেই শিউরে উঠছেন যে এই হয়তো দরজায় কড়া নাড়ছে সাক্ষাৎ মৃত্যু। প্রতিটি মানুষকে সচেতন হতে বলা হচ্ছে। এখনো পর্যন্ত সারা ভারতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬১ জনের।

ভয়াবহ পরিস্থিতি পশ্চিমবঙ্গের বুকেও। বাংলায় আবার একুশের ভোট ঘিরে এখনো জনসভা করে চলেছে বিজেপি, তৃণমূল। তবে এই দুই সংগঠন বড় জনসভা থেকে সরে এসে ছোট জনসভা করার কথা জানিয়েছে।আজ রাজ্যের বুকে এ রকমই একটি জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কড়া ভাষায় আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। তিনি বলেছেন, “নির্বাচন কমিশনের সব কাজ‌ই তো বিজেপি করে দেয়।

আরও পড়ুন-মাস্ক না পড়ায় কাটোয়া স্টেশনে যাত্রীদের থেকে ৫০০ টাকা জরিমানা নিলো আরপিএফ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতে যা করোনার ভ্যাকসিনের যোগান ছিলো, তার ৬৪% বিদেশে পাঠিয়ে দিয়েছেন। তাই এখানে এখন ভ্যাকসিনের অভাব দেখা দিয়েছে। অর্থাৎ এখানে আমরা এখানে মরে গেলেও ওষুধ পাবো না। গতকাল হঠাৎ প্রধানমন্ত্রী বললেন যে ভ্যাকসিন এখন খোলা বাজারে কেনা যাবে।

প্রধানমন্ত্রী বাইরে সব ওষুধ পাঠিয়ে দিয়ে ভালো মানুষ সাজার চেষ্টা করেছে। আর এখন যখন এত মানুষ মারা যাচ্ছে তখন বলছো যে এই আমি অনুমতি দিলাম এখন খোলা বাজার থেকে কোভিডের ভ্যাকসিন কিনতে পারবে। কিন্তু খোলা বাজারে তো‌ আগে ওষুধের জোগান দিতে হবে।”