নিউজপলিটিক্স

১ ভরির‌ও কম গয়না। নেই নিজস্ব বাড়ি। দেখে নিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ।

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের প্রথম থেকেই ভাঙ্গা পা নিয়ে বিজেপির চোখে চোখ রেখে লড়াই করে চলেছেন। তাঁকে হারানোর জন্য দিনরাত এক করে প্রবলভাবে সচেষ্ট হয়েছেন বিজেপির হেভিওয়েট নেতারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবারে দাঁড়িয়েছেন নন্দীগ্রামে তৃণমূল প্রার্থী পদে। গত ১০ ই মার্চ তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। হলফনামায় নিজের সম্পত্তির খতিয়ান তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী।

তিনি জানিয়েছেন,”বর্তমানে তার হাতে নগদ রয়েছে ৬৯ হাজার ২৫৫ টাকার মতো। ব্যাঙ্কে তাঁর সঞ্চয়ের পরিমাণ প্রায় ১২ লক্ষ ২ হাজার টাকার কিছুটা বেশী। এছাড়াও তার কাছে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট আছে যার বর্তমান মূল্য হল প্রায় সাড়ে আঠারো হাজার টাকার কাছাকাছি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন তার মোট স্থাবর সম্পত্তির পরিমাণ রয়েছে ১৭ লক্ষ টাকার মতো। তার নামে নিজস্ব কোনো বাড়ি নেই, এবং তার নিজস্ব কোনো গাড়ি নেই বলে তিনি জানিয়েছেন ।

আরও পড়ুন-প্রতিষেধক কে কেন্দ্র করে ছড়াচ্ছে নানা আতঙ্ক। দেখে নিন কোনটি ঠিক আর কোনটি ভুল

তিনি জানিয়েছেন যে তাঁর নামে কোনো ফৌজদারি মামলা নেই। তাঁর কোনো অস্থাবর সম্পত্তি নেই। এছাড়াও তিনি জানিয়েছেন যে কোনো পৈত্রিক সম্পত্তি তার নামে নেই। কোন ঋণ‌ও তাঁর নেই। ‌ তাঁর কাছে গয়না রয়েছে মাত্র ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রামের মতো। এই গয়নার বাজার মূল্য হল ৪৩ হাজার ৮৩৭ টাকা।

Related Articles

Back to top button